আইন সহায়তা

প্রথমেই ল হেল্প বিডিতে আপনাকে স্বাগতম।

আপনি কি আইনি সহায়তা খুঁজছেন? অথবা চাইছেন আইনি পরামর্শ? আপনার আইনি জিজ্ঞাসার উত্তর দিতেই আমাদের এই প্রচেষ্টা। প্রশ্ন করতে পারেন আইন ও আইনের সঙ্গের সংশ্লিষ্ট বিষয় নিয়ে। আপনাদের সেবা দিতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা করবো।

আমরা আইনি সাহায্য দুই ভাবে করে থাকি, নিচে তা বিস্তারিত আলোচনা করা হল।

এছাড়াও আমাদের এই স্বেচ্ছাশ্রম ভিত্তিক অনলাইন প্লাটফর্মে আপনি জানতে পারবেন আইন সম্পর্কিত সকল বিষয়, তথ্য, লেখা, আলোচনা, মতামত ইত্যাদি ।

এই লেখাটি ইংরেজীতে দেখুন

আইন সেবা
ফ্রি এবং প্রফেসনাল আইনি সেবা

বেসিক / ফ্রি আইনি সেবা।

আমাদের ওয়েব সাইট, ফেসবুক, ইউটিউব এবং ই-মেইলের মাধ্যমে আপনি আমাদের কাছে প্রশ্ন করতে পারেন, প্রশ্নটি যদি সাধারণ আইনি জিজ্ঞাসা সম্পর্কিত হয়ে থাকে তবে আমার সময়মত উত্তরটি আপনাকে দেওয়ার চেষ্টা করবো এবং সেই সম্পর্কিত তথ্য ও লেখা সম্পর্কে অবহিত করবো আর যদি আমরা উত্তরটি আপাতত দিতে না পারি তবে ভবিষ্যতে তার উত্তর লেখা আকারে প্রকাশ করার চেষ্টা করবো। আমাদের এই সেবা সম্পূর্ণ স্বেচ্ছাশ্রম ভিত্তিক তাই সময় করে চেষ্টা করা সত্ত্বে এতো রিকোয়েস্টের উত্তর দেওয়া আমাদের জন্য কষ্টসাধ্য তাই আমাদের অনুপ্রেরণা যোগাতে আমাদের ফেসবুক পেইজে লাইক ও ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে আমাদের অনুপ্রাণিত করুন যাতে আমরা উৎসাহ নিয়ে আপনার উত্তরটি দিতে পারি। *

আমাদের ফেসবুক পেইজে লাইক দিন

ইউটিউব চ্যনেল সাবক্রাইব করুন

যেসব বিষয় আমরা নিরুৎসাহিত করি

  • ভুয়া নাম / আইডি থেকে সাহায্য চাওয়া
  • অন্য কারো জন্য অতি উৎসাহিত হয়ে সাহায্য চাওয়া
  • কোন কিছুর খরচ সম্পর্কে জানতে চাওয়া
  • কৌশল জানতে চাওয়া
  • কোন আইনজীবীর কাছে কেইস থাকা সত্ত্বেও অনলাইনে অহেতুক খোজ খবর করা
  • ফর্ম ঠিকমত পূরন না করা / ফর্মে মিথ্যে তথ্য দেওয়া – ইত্যাদি।

তাছাড়াও কোন ধরনের সাহায্য চাওয়ার আগে এই পেইজটি থেকে ঘুরে আসুন তাতে আমাদের সময় ও শ্রম দুই বাচবে: আইনি সাহায্য নেওয়ার আগে।

প্রফেশনাল আইনি সেবা।

আইনের প্রতিটি বিষয় এবং এর সংশ্লিষ্ট প্রতিটি ঘটনা বিশ্লেষণের দাবি রাখে। তাই সব প্রশ্নের উত্তর; বিশেষত সুনির্দিষ্ট ঘটনা ভিত্তিক প্রশ্নের উত্তর সম্পূর্ণ না জেনে বা কাগজপত্র না দেখে দেয়া অসম্ভব তাই এমন বিষয় গুলোর জন্য আপনাকে প্রথমে অনলাইনে আমাদের সাথে যোগাযোগ করতে হবে আমরা আপনার ঘটনাটা প্রাথমিক ভাবে বিবেচনা করে আমাদের সাথে সেই বিষয়ে নিয়ে কাজ করে এমন একজন এডভোকেটের নিকট আপনাকে সম্পর্কযুক্ত (রেফার) করবো। তারপর আপনাকে চেম্বারে এসে এডভোকেট সাহেবের সাথে বিস্তারিত কথা বলে ভাল বুঝলে আমাদের সেবা নেবেন। **

কিভাবে পাবেন এই সেবা

প্রথম ধাপ

১। আপনার ডিভাইসের স্ক্রিনের বায়ে নীচের দিকে আপনি এমন একটি নীল পপআপ দেখতে পাচ্ছেন। এখানে ক্লিক করুন।

২। ক্লিক করার পর আপনি ডান পাশে একটি ফর্ম পাবেন। (৫-১০ সেকেন্ড সময় লাগতে পারে)
৩। ফর্মটি যথাযথ ভাবে তথ্য দিয়ে পূরণ করুন।
৪। কি ধরনের সাহায্য চান তা লিখুন: বেসিক না প্রফেশনাল। এবং সাবমিট করুন।
৫। আপনার রিকোয়েস্ট আমাদের কাছে চলে আসবে।
৬। আপনার সাথে ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করা হবে।

বি. দ্র: 
* ল হেল্প বিডি এডভোকেটের বিকল্প নয়।
** এডভোকেট সাহেবের সাথে সম্পর্কযুক্ত হওয়ার একজন পাঠক তার পূর্ণ বিচার বিবেচনা ব্যবহার করবেন এবং নিজে দায়িত্ব নিয়ে সিদ্ধান্ত নেবেন। ল হেল্প বিডি আর কোন বিষয়ে দায়বদ্ধ থাকবে না। ল হেল্প বিডি ক্লায়েন্ট এবং এডভোকেটের মধ্যে কোন ধরনের আর্থিক লেনদেনের সাথে যুক্ত নয়। ল হেল্প বিডির সাথে সম্পর্কযুক্ত সেই এডভোকেটদের কাছে কেইস রেফার করা হবে যারা ল হেল্প বিডির মাধ্যেমে অন্যকে সাহায্য করে, ল হেল্প বিডিকে সাহায্য করে এবং গাইড দেয়। পাঠক / ক্লায়েন্টের কোন পরামর্শ বা অভিযোগ থাকলে আমাদের সেটা জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।
error: দু:খিত এই লেখাটির মেধাসত্ত্ব সংরক্ষিত !!