কিভাবে মুটের প্রস্তুতি গ্রহন করতে হবে

প্রথমেই মুটে সমস্যাটাকে (Fact) কে বার বার মনোযোগ দিয়ে পড়তে হবে। যেহেতু সাধারণত মুটের সমস্যা গুলো আপিল পর্যায়ে থাকে তাই আপিলে মূল ভত্তি গুলো জানা বেশ জরুরি। অনেক সময়ে প্রশ্নে আপিলের ভিত্তিগুলোতে সমস্যা স্পষ্টভাবে উল্লেখ থাকে। আবার অনেক সমস্যার ক্ষেত্রে নিম্ন আদালতের সিদ্ধান্তের কারণ বর্ণিত থাকে ও বলা থকে পরাজিত পক্ষের কোন রুলিং এব Findings  এর বিরুদ্ধে আপিল করেছে। মুট প্রবলেমের ধরন যেমনি হোক না কে সমস্যাটাকে বারে বারে পড়ে ১০০% বোঝার কোন বিকল্প নেই, তাই প্রবলেম পাওয়ার পর বার বার পড়তে হবে। সবচেয়ে ভালো হয় যদি কাউকে ফ্যাক্টটা বুঝনো যায় এতে অনেক প্রশ্ন আসবে এবং তা থেকে নতুন অনেক কিছুই বেরিয়ে আসতে পারে।

বন্ধুদের জানান

ল হেল্প বিডি আইনের আলো ছড়িয়ে দেয়ার জন্য সাধারণ ভাবে আইন নিয়ে আলোচনা করে। আইনের আশ্রয়ে বিশেষ ব্যবস্থা নেওয়ার জন্য একজন আইনজীবীর পর্যাপ্ত গবেষণা ও কৌশল প্রয়োগ করেন যার ফলে তা সাধারণ আইনের ব্যতিক্রম হতে পারে, আমাদের লেখা এবং সাধারণ সাহায্য কোন আইনজীবীর বিকল্প নয়। প্রয়োজনে একজন বিজ্ঞ আইনজীবীর সাথে যোগাযোগ করুন।

আমাদের সেবা নিতে চাইলে ফর্ম, ই-মেইল lawhelpbd@gmail.com বা ফেসবুকের ম্যসেঞ্জারের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন।

Rayhanul Islam

রায়হানুল ইসলাম বর্তমানে আইন পেশায় নিয়জিত আছেন, এছাড়াও তিনি লেখালেখি করেন এবং ল হেল্প বিডির সম্পাদক। তথ্য ও প্রযুক্তি, মনোবিজ্ঞান এবং দর্শনে তার বিশেষ আগ্রহ রয়েছে। প্রয়োজনে: rayhan@lawhelpbd.com more at lawhelpbd.com/rayhanul-islam

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: দু:খিত এই লেখাটির মেধাসত্ত্ব সংরক্ষিত !!