হুমকি জিডি ফরমেট

অনেক সময় দেখা যায় আমাদের অনেকে হুমকি ধমকি দিয়ে থাকে এবং বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনীকে জানানোর প্রয়োজন মনে করি যাতে করে তারা যথাযথ ব্যবস্থা নিতে পারে। আবার অনেক সময় এই জানানো একটি প্রমাণ স্বরূপ কাজে লাগে এবং ভবিষ্যতে অপরাধীকে ধরা ও বিচার করা সহজ হয়। চলুন এমন একটি ডিডি কিভাবে লিখতে হয় তা নিচের উদাহরণ থেকে দেখে নেই।


 

বরাবর
ভারপ্রাপ্ত কর্মকর্তা
ধানমন্ডি মডেল থানা
ধানমন্ডি, ঢাকা – ১২০৫

বিষয়: সাধারণ ডায়েরী করার জন্য আবেদন।

জনাব,
আমি মোঃ আশিক ইসলাম (২৫), পিতা মোঃ দেওয়ান ইসলাম, একজন আইন শিক্ষার্থী, স্থায়ী ঠিকানা: ৪৫ কখগ, ঢাকা ১২০৭। বর্তমান ঠিকানা: ৪৭, পশ্চিম আগারগাও, ঢাকা -১২০৭। প্রায় ৪ মাস আগে আমি ফেসবুকে এক মেয়ের সাথে পরিচিত হই, যার নাম: রোদলা আজাদ (২৮), পিতা: মোঃ: রহমান আজাদ, ঠিকানা: ৪৪, গোরান, ঢাকা ১২১৯। অতঃপর সেই পরিচয় প্রেমে পরিণত হয়। প্রথমত, সে যখন সপ্রোনদিত হয়ে আমার বাসায় আসে তখন আমার তার খোলামেলা স্বভাব দেখে সন্দেহ হয়, এর পর আমি একে একে জানতে পারি তার বয়স আমার চেয়ে বেশী, সে এক বীমা কোম্পানিতে কাজ করে, যা সে আমার কাছ থেকে লুকিয়ে রেখেছিল। এছাড়াও সে আমার কাছ থেকে আর্থিক সাহায্যও নেয়। এরপর আমি যখন আরো খোজ খবর নেওয়া শুরু করি, আমি দেখতে পাই সে বাস্তব জীবনে এবং ফোনে ও প্রযুক্তির মাধ্যমে আরো অনেকের সাথে অন্তরঙ্গ ঘনিষ্ঠতা বজায় রাখছে। এসব বিষয় জানতে চাইলে প্রথমে সে কথা ঘুরানোর চেষ্টা করে এবং পরে যা ইচ্ছে তাই দু:ব্যবহার করে, এবং বিভিন্ন রকমের হুমকি দেয়। এমতাবস্থায় আমি মানুষিক ভাবে অসুস্থ বোধ করি এবং বিষয়টি নিয়ে খোলা খুলি কথা বলি যাতে সে ক্ষিপ্ত হয় এবং আমাকে অন্য মানুষ দিয়ে হুমকি দেওয়ায়। অতঃপর গত ২৫/৯/২০১৬ তারিখে সে আমাকে দেখা করতে বলে, একটি রেস্টুরেন্টে দেখা করি, আমি কিছু বলার আগেই সে আমাকে উপর্যুপরি অপমান করে, অতঃপর আমি সে স্থান ত্যাগ করি। তারপর সে আমাকে ফোনে নানা ভাবে আবারো পটানোর চেষ্টা করে কিন্তু আমি আমার অবস্থানে অনড় থাকি, এর প্রেক্ষিতে সে একের পর এক হুমকি দিতে থাকে, সে আইনের অপব্যবহার করবে, আমাকে মারবে, দেখে নিবে ইত্যাদি। সে আরো বলে সে আমাকে পড়াশুনা করতে দেবেনা এবং আমার ক্যাম্পাসে এসে আমাকে দেখে নেবে বলেও হুমকি দেয়।

এমতাবস্থায় তার আচার আচরণ, ব্যবহার দেখে আমি ভীত সন্ত্রস্ত, তাই জনাবের নিকট বিষয়টি সাধারণ ডায়রিতে অন্তর্ভুক্ত করারা জন্য ওর যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন জানাচ্ছি।

আপনার অনুগত

আশিক ইসলাম
(মোঃ আশিক ইসলাম)
৪৭, পশ্চিম আগারাগাও, ঢাকা -১২০৭
মোবাইল: ০১৭১১২৩৪৫৮৬৪

সংক্ষেপে জিডি সম্পর্কে জানতে আমাদের এই ভিডিওটি দেখুন


ডাউনলোড করুন


 

আরো দেখুন:

বন্ধুদের জানান

ল হেল্প বিডি আইনের আলো ছড়িয়ে দেয়ার জন্য সাধারণ ভাবে আইন নিয়ে আলোচনা করে। আইনের আশ্রয়ে বিশেষ ব্যবস্থা নেওয়ার জন্য একজন আইনজীবীর পর্যাপ্ত গবেষণা ও কৌশল প্রয়োগ করেন যার ফলে তা সাধারণ আইনের ব্যতিক্রম হতে পারে, আমাদের লেখা এবং সাধারণ সাহায্য কোন আইনজীবীর বিকল্প নয়। প্রয়োজনে একজন বিজ্ঞ আইনজীবীর সাথে যোগাযোগ করুন।

আমাদের সেবা নিতে চাইলে ফর্ম, ই-মেইল lawhelpbd@gmail.com বা ফেসবুকের ম্যসেঞ্জারের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন।

Rayhanul Islam

অ্যাডভোকেট রায়হানুল ইসলাম ল হেল্প বিডির প্রধান লেখক ও সম্পাদক। তার আইন পেশার পাশাপাশি তিনি আইনকে সহযে সবার মাঝে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছেন। তথ্য ও প্রযুক্তি, মনোবিজ্ঞান এবং দর্শনে তার বিশেষ আগ্রহ রয়েছে। প্রয়োজনে: rayhan@lawhelpbd.com more at lawhelpbd.com/rayhanul-islam

You may also like...

Leave a Reply

Your email address will not be published.

error: দু:খিত এই লেখাটির মেধাসত্ত্ব সংরক্ষিত !!